এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন!

আসসালামুআলাইকুম। আমি রুবেল আজকে আমি আপনাদের দেখাব এফিলিয়েট মার্কেটিং কী এবং কিভাবে এফিলিয়েট মার্কেটিং করে টাকা উপার্জন করবেন?

এফিলিয়েট মার্কেটিং বলতে অনলাইনে কোন জিনিস বিক্রি করাকে বোঝায়। মনে করেন আপনার একটি জনপ্রিয় সাইট আছে সেখানে আপনি কোন কুম্পানির পন্যের এড দিলেন এবং কেউ পছন্দ করে ওই পন্যটি কিনল। এই পন্যটি কেনার ফলে আপনের একাউন্টে কিছু কমিশন জমা হবে এটাই মুলত এফিলিয়েট মার্কেটিং এর মূল বিষয়। আপনি নিজের পন্যও বিক্রি করতে পারেন, এক্ষেত্রে আরো বেশি ইনকাম করতে পারবেন।

মনে করেন আপনি একজন ভাল ভিডীও এডীট করতে পারেন, এই ভিডীও গুল যদি আপনি আমাজনে বিক্রি করেন সেক্ষেত্রে আপনি অনেক টাকা ইনকাম করতে পারেন। এটাই মূলত এফিলিয়েট মার্কেটিং।

এবার আমরা একটি ফ্রি সাইট খুলব এবং সেই সাইট দিয়ে অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে টাকা উপার্জন করব।

এক্ষেত্র আপনেকে যা যা লাগবে, ফেসবুকের প্রায় ১০ টি একাউন্ট প্রতেকটি একাউন্ট ৪০০০ করে ফ্রেন্ড লাগবে ফ্রেন্ড গুল অবশ্যই বিদেশি ফ্রেন্ড হতে হবে। অনলাইনে সার্চদিলে দেখতে পারবেন কোন কোন দেশর লোকদের অনলাইনে কেনা কাটার আগ্রহ বেশি সেই সেই দেশের লোকদের ফ্রেন্ড বানাবেন এবং সেই সেই দেশের গ্রুপ গুলোতে জয়েন হবেন।
এবার ভাল একটি নাম বেচে নিয়ে অনলাইনে ফ্রি ব্লোগ খুলুন। নিচে এর আমি প্রত্যেকটি ধাপ দেখে দিলেম।
আপনাদের শুবিধার্তে আমি এর আগে একটি ব্লোগ খুলে রেখেছি, ব্লোগটির একটি স্কিনশটঃ 


এই সাইটের মত করে একটি সাইট বানান এবং এস ই ও করেন। এস ই ও সম্পর্কে আমার একটি টিউন আছে, এই লিংক থেকে দেখে নিনঃ http://rubel-dot-com.blogspot.com/2016/03/to-z.html
এবার আমাজনের এফিলিয়েট মার্কেটিং করার জন্য এই লিংকে গিয়ে রেজিস্টেশন করুনঃ https://affiliate-program.amazon.com/  এবং আপনার বানানো সাইট টি এড করুন।


এরপর কাজ হল তাদের দেওয়া প্রডাক্ট গুল আপনার সাইটে এড করা, তাদের প্রডাক্ট সম্পর্কে আর্টিক্যাল লিখুন, এমাজন থেকে ও তাদের প্রডাক্ট বেচে নিতে পারেন, সেক্ষেত্রে আপনাকে এভাবে লিংকটি তৈরি করতে হবেঃ http://www.amazon.com/dp/প্রডাক্টির এসাইন কোড/?=আপনার সাইট আইডি। এভাবে লিংক তৈরি করে ফেসবুকে শেয়ার করুন, আপনার সাইটে পোস্ট করুন। এটাই আপনার মূল কাজ। সাইটে ভিউয়ার বাড়ান, দিনে ১০ ঘন্টাকরে কাজ করুন।

ইনশাআল্লাহ আপনি এফিলিয়েট মার্কেটিং করে ভাল আয় করতে পারবেন। আরো সমস্যা থাকলে আমাকে জানাতে পারেন। আমার মোবাইল নম্বরঃ 01717739588
এফিলিয়েট মার্কেটিং এ আপনি ২২টি সিস্টেমে আয় করতে পারেন। শুরু করুন ধীরে ধীরে সব শীখবেন। আপনার ইচ্ছা থাকলে এফিলিয়েট মার্কেটিং করে আপনি ভাল আয় করতে পারবেন। 

এই পোস্টি MS-WORD এর ডাউনলোড লিংকঃ
http://downloads.ziddu.com/download/25284482/affiliate_marketing_full_bangla_tips.docx.html

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top