ফ্রিল্যান্সারদের কাজের অন্যতম শেরা মার্কেটপ্লেস হল Upwork । আরোও অন্যান্য মার্কেটপ্লেস আছে যে গুলোতে আপনাকে ইস্কিল টেস্ট পরিক্ষা দিতে হয়। এতে বিশেষ করে বাংলাদেশি ও অনান্য দেশগুলোতে সমস্যা হয়। তাই আজকের এই পোস্টি হল আমরা চিট বুদ্ধিতে পরিক্ষা দিয়ে তাদের চেয়ে ভাল রেজাল্ট করব। এই কাজের জন্য আপোনার একটু টাইপিং ইস্প্রিড ভাল থাকা জরুলি।
 ফ্রিল্যান্সারদের এই পরিক্ষায় পাস করলে প্রোফাইল 100% হয় এবং কাজ পাওয়ার হারও বাড়ে। তাই ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে এই পরিক্ষা দেওয়া অপরিহার্য। তাই আমরা চিট বুদ্ধিতে পরিক্ষা দিয়ে ভাল রেজাল্ট করে কাজ নিব।

প্রথমে আপনাকে যা করতে হবে,Upwork এ লগিন করে বিষয় সিলেক্ট করে টেস্টের জন্য রেডী হতে হবে। এবার গুগোলে গিয়ে আপনি যে বিশয়ে পরিক্ষা দিবেন তা লিখে সার্চ দিন। যেমনঃ Upwork Us English Test Answer and Question । লিখে সার্চ দিলে অনেক সাইট পাবেন যেগুলোতে এই ধরোনের প্রশ্ন এবং উত্তর আছে। এই সাইট গুলো ৩ টি ওপেন করে আপনার কি বোর্ডের Ctrl+f  চাপুন। সব গুলো সাইটে গিয়ে Ctrl+f চাপুন।

এবার Upwork এ গিয়েও Ctrl+f চাপুন। এবার Upwork এর স্টার্ট বাটোনে ক্লিক করে যা করবেন, যে প্রশ্নটি Upwork আপোনাকে করবে সেটির মেইন কিছু অংশ সার্চ বক্সটিতে লিখুন। এবার কি বোর্ডের Ctrl+a চাপুন তারপর Ctrl+c চাপুন, এবার যে ৩ টি সাইট ওপেন করা হয়েছে সে তিনটি সাইটে গিয়ে সার্চ বক্সে Ctrl+v চেপে দেখুন যদি ওই প্রশ্নের উত্তর থাকে তাহলে সেটিওই উত্তর, না পেলে পরের সাইট টিতে যান, ইনশাআল্লাহ সব কয়টির উত্তর পেয়ে যাবে।

এভাবে পরিক্ষা দিলে 4.50 পর্যন্ত পাবেন। এর পর আপনাদের সুবিধার জন্য বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসগুলোর প্রশ্ন এবং উত্তর নিয়ে টিউন করব। সবাইকে ধন্যবা। আশাকরি বোঝা গেছে

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top